English Vocabulary For Kids Games

How to Improve English Vocabulary for Kids?

বাচ্চাদের পড়া, বানান, এবং শব্দভান্ডার উন্নত করার জন্য মজাদার ইংরেজি শব্দ গেমের একটি তালিকা তৈরি করুন। ইংরেজি শব্দ গেমের তালিকায় নতুন নতুন শব্দ রাখুন, এবং তাদের সাথে কথোপকথন এর মাধ্যমে সেগুলো বলুন। বাচ্চাদের জন্য শব্দ গেমের এই তালিকায় এমন শব্দ গেমগুলি রয়েছে যা কথোপকথন এবং প্রাথমিক সাক্ষরতাকে উৎসাহিত করে যা আপনি ঘটনাস্থলে খেলতে পারেন বা কেবল কিছু কাগজ এবং পেন্সিল দিয়ে তৈরি করে আপনার সন্তান কে প্রস্তুত করতে পারেন।

What Games Help Improve Vocabulary?

বাচ্চাদের জন্য শব্দ গেম এবং শব্দভান্ডারের গেমগুলি দুর্দান্ত। কারণ তারা মজা করার সময় বাচ্চাদের সাথে কথা বলতে এবং ভাষা ব্যবহার করতে পারেন। আপনি যখন ইংরেজি শেখার কার্যকলাপকে মজাদার করেন, তখন বাচ্চারা বুঝতে পারে না যে তারা শিখছে। তাই বাচ্চাদের ইংরেজিতে উন্নত করতে শব্দ গেম এবং শব্দভান্ডার গেমগুলি খুবই গুরুত্বপূর্ণ।

English Vocabulary for Kids Games List

English-Vocabulary-For-Kids-Games,English-Vocabulary-For-Kids,English-Vocabulary-words

Click here Download: English Vocabulary For Kids Games

Word Game with Family

Word Game with Family,English Vocabulary For Kids Games,

এই খেলার জন্য শিশুদের ছড়ার প্রয়োজন। একটি শব্দ নির্বাচন করুন এবং প্রত্যেককে যতগুলি শব্দ লিখতে পারে সেই শব্দের সাথে ছড়া করতে হবে। যেমন যদি শব্দটি "Cat" হয় তবে উত্তরগুলি হতে পারে: Hat, Bat, Rat, Sat ইত্যাদি।

Note! বাচ্চাদের শব্দভাণ্ডার তৈরি করতে এবং তাদের ভাষার দক্ষতায় সাহায্য করার জন্য এটি একটি দুর্দান্ত শব্দ গেম।

Word Game with Family,English Vocabulary For Kids Games,

বাচ্চাদের জন্য আরেকটি মজার কিন্তু চ্যালেঞ্জিং শব্দ গেম হল একটি শব্দ অনুসন্ধান। 10 x 10 স্কোয়ারের একটি গ্রিড আঁকুন এবং গ্রিডের মধ্যে যতগুলি শব্দ রাখতে পারেন। শদগুলি উপরে, নীচে বা তির্যক হতে পারে এবং অক্ষরগুলি একাধিকবার ব্যবহার করার জন্য ওভারল্যাপ করতে পারে।

আপনি যে শব্দগুলি প্রবেশ করেছেন তার পৃষ্ঠার পাশে বা নীচে একটি তালিকা তৈরি করুন। তারপরে একবার আপনি আর শব্দ ফিট করতে পারবেন না, এলোমেলো অক্ষর দিয়ে ফাঁকা বাক্সগুলি পূরণ করুন।

বাচ্চাদের যত তাড়াতাড়ি সম্ভব শব্দ খুঁজে বের করতে হবে। এটি পৃথকভাবে বা একটি দল হিসাবে একটি মজার শব্দ খেলা হতে পারে। বাচ্চাদের জন্য যারা প্রতিযোগিতা করতে পছন্দ করে, আপনি অভিন্ন গ্রিড তৈরি করতে পারেন এবং দেখতে পারেন কে আগে শেষ করে।

Note! এই শব্দ খেলাটি অধ্যবসায়কে উৎসাহিত করে এবং তাদের সাক্ষরতার দক্ষতা উন্নত করতে সাহায্য করে।

Talk to your child regularly

আপনার সন্তানের সাথে নিয়মিত কথা বলুন

অভিভাবক-সন্তানের কথোপকথনকে উদ্দীপিত করা শব্দভাণ্ডার বিকাশের অন্যতম প্রধান প্রভাবক কারণ হিসাবে পরিচিত। আপনাকে উত্তেজনাপূর্ণ কোনো কিছু নিয়ে কথা বলতে হবে না - যদি আপনি ক্ষতির মধ্যে থাকেন তাহলে আপনার সন্তানের স্কুলে যাওয়ার আগে আপনার সাথে কী ঘটেছিল তা বর্ণনা করুন, বাড়িতে আপনার দৈনন্দিন রুটিন তৈরি করুন বা এমনকি আগের পারিবারিক ছুটির দিনগুলি এবং অতীত ভাগ করা অভিজ্ঞতাগুলি আপনার সন্তানের সাথে শেয়ার করুন।

Note! আপনি কি একটি যাদুঘর, সুপারমার্কেট বা ট্রেনে চড়ছেন? আপনি যা দেখেন এবং অনুভব করেন সে সম্পর্কে কথা বলুন এবং চিহ্ন এবং লেবেলে নতুন শব্দগুলি সন্ধান করুন৷

Have a two-way conversation with your child

আপনার সন্তানের সাথে দ্বিমুখী কথোপকথন করুন। আপনি যখন তাদের সাথে কথা বলবেন তখন কেবল একটি মনোলোগ দিয়ে শুরু করবেন না। আপনার সন্তানের দিন কীভাবে গেল সে সম্পর্কে খোলামেলা প্রশ্ন জিজ্ঞাসা করে, আপনার আলাপচারি একটি কথোপকথনে পরিণত হয়েছে তা নিশ্চিত করুন (কোনো কিছুই শেয়ার করা খুব জাগতিক নয়!)।

Note! তারা তাদের চিন্তাভাবনা এবং অনুভূতি প্রকাশ করার জন্য যত বেশি অনুশীলন করবে, তাদের শেখা নতুন শব্দ ব্যবহারে তত বেশি আত্মবিশ্বাসী হবে।

Repeat with your kids, Repeat with your kids again

আপনার বাচ্চাদের সাথে পুনরাবৃত্তি করুন, আবার আপনার বাচ্চাদের সাথে পুনরাবৃত্তি করুন। একটি নতুন শব্দ শিখতে বসান, একটি শিশুকে একাধিকবার একটি শব্দের সম্মুখীন হতে হয়।

Note! বিশেষজ্ঞরা সম্মত হন যে একটি শিশুকে তাদের দীর্ঘমেয়াদী স্মৃতিতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আগে সাধারণত ৪ থেকে ১২ বার একটি নতুন শব্দ শুনতে হয় এবং তাই তাদের শব্দভাণ্ডারে যোগ করে।

Most English Vocabulary Words for Kids

Lesson One
NUMBER ENGLISH BENGALI
1Aএকটি, এক
2Allসব
3Amহই, আছি
4Andএবং
5At
6Ballবল
7Beথাকা
8Bedবিছানা
9Bigবৃহ
10Bookবই
11Boxবাক্স
12Boyবালক
13Butকিন্তু
14Cameএসেছে
15Canপারা
16Carগাড়ী
17Catবিড়াল
18Comeআসা
19Cowগরু
20Dadবাবা
21Dayদিন
22Didকরেছিল
23Doকরা
24Dogকুকুর
25Datচর্বি
26Forজন্য
27Funমজা
28Getপাওয়া
29Goযাওয়া
30Goodভাল
31Gotপেয়েছি
32Hadছিল
33Hatটুপি
34Heতিনি
35Henমুরগি
36Hereএখানে
37Himতাকে
38Hisতার
39Homeবাড়ি
40Hotগরম
41Iআমি
42Ifযদি
43Inভিতরে
44Intoমধ্যে
45Isহয়
46Itএটা
47Itsএর
48Letদিন
49Likeপছন্দ
50Lookদেখেন
51Manমানুষ
52Mayহতে পারে
53Meআমাকে
54Motherমা
55Myআমার
56Noনা
57Notনা
58Ofএর
59Ohউহু
60Oldপুরাতন
61Onচালু
62Oneএক
63Outআউট
64Panপ্যান
65Petপোষা প্রাণী
66Pigশূকর
67Playখেলা
68Ranদৌড়ে
69Ratইঁদুর
70Redলাল
71Rideঅশ্বারোহণ
72Runচালান
73Satবসে
74Seeদেখা
75Sheসে
76Sitবসা
77Sixছয়
78Soতাই
79Stopথামা
80Sunসূর্য
81Tenদশ
82Theদ্য
83Thisএই
84Toপ্রতি
85Topশীর্ষ
86Toyখেলনা
87Twoদুই
88Upউপরে
89Usআমাদের
90Wasছিল
91Weআমরা
92Willইচ্ছাশক্তি
93Yesহ্যাঁ
94Youতুমি

Previous Post Next Post